দুর্নীতির তদন্তে নেমে শ‍্যামাপ্রসাদ এর ছটি ব‍্যাঙ্ক একাউন্ট ফ্রিজ করলো পুলিশ

26th August 2021 3:16 pm বাঁকুড়া
দুর্নীতির তদন্তে নেমে শ‍্যামাপ্রসাদ এর ছটি ব‍্যাঙ্ক একাউন্ট ফ্রিজ করলো পুলিশ


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :   টেণ্ডার দূর্ণীতি কাণ্ডে তদন্ত নেমে চাঞ্চল্যকর তথ্য পেল পুলিশ। পুলিশী হেফাজতে থাকা বিষ্ণুপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখার্জীর ছ'টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট 'ফ্রিজ' করেছে পুলিশ। এর পাশাপাশি বেশ কিছু ভুয়ো অ্যাকাউন্ট ও একাধিক পেট্রল পাম্প সহ অন্যান্য সম্পত্তির সন্ধান মিলেছে বলে বিশেষ সূত্রে খবর। একই সঙ্গে এই ঘটনায় যুক্ত থাকার সন্ধান মিলেছে বেশ কয়কজনের। যদিও তদন্তের স্বার্থে এখনই সেই সব নাম প্রকাশ্যে আনতে রাজী নয় পুলিশ।

পুলিশ সূত্রের খবর, বিধানসভা ভোটের আগে সন্দেহজনক অ্যাকাউন্টে বিপুল অঙ্কের টাকা লেনদেন হয়েছে। এত টাকা কোথা থেকে কী কারণে জমা পড়েছে, প্রাক্তন বিধায়কের কাছে তা জানতে চাইবেন তদন্তকারীরা। গত ২২ অগাস্ট,  ১০ কোটি টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার হন প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। বিষ্ণুপুর পুরসভার দীর্ঘদিনের চেয়ারম্যান ছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়ে বিধায়ক হন।একাধিক দফতরের মন্ত্রীও ছিলেন। ওই সময় তাঁর নাম জড়ায় সারদা দুর্নীতিতে। 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।